December 3, 2022, 4:52 pm

News Headline :
কালীগঞ্জ উপজেলা শাখা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা। ঘরে বসে শিখুন ফ্রিল্যান্সিং কোর্স ওয়েব ডিজাইন ও ডেভেলপমেন্ট কালীগঞ্জে বন্ধু ফুটবল টুর্নামেন্টের শুভ উদ্বোধন। ক্রিকেট টুর্নামেন্টের শুভ উদ্বোধন করলেন-আফতাবুজ্জামান দুলাল। বৃষ্টি উপেক্ষা করে ৩২নং ওয়ার্ড রংপুর মহানগর ছাত্রলীগের বৃক্ষরোপণ তরুণ যুব সমাজকে খেলাধূলায় এগিয়ে আসার আহবান জানালেন – আবু হানিফ চয়ন। মাদকমুক্ত সমাজ গড়তে খেলাধূলার বিকল্প নেই – আবু হানিফ চয়ন। ২৬নং ওয়ার্ড রংপুর মহানগর ছাত্রলীগের বৃক্ষরোপণ কর্মসূচি জাতির পিতার আদর্শে সকলকে উজ্জীবীত হওয়ার আহবান জানালেন- মাহবুবুজ্জামান আহমেদ। আসুন সকলে মিলে একটি করে ফলজ বৃক্ষ রোপণ করি – আবু হানিফ চয়ন
সিডো’র উদ্দ্যোগে কুড়িগ্রামের ফুলবাড়িতে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ

সিডো’র উদ্দ্যোগে কুড়িগ্রামের ফুলবাড়িতে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ

হিমেল হাওয়া আর এই শীতের তীব্রতায় জবুথবু হয়ে পড়েছে ফুলবাড়ি উপজেলার ছিন্নমূল খেটে খাওয়া মানুষরা। গরম কাপড়ের অভাবে শীত নিবারন করা তাদের কাছে খুবই কষ্টকর হয়ে পড়েছে।  তাইআমরা কল্যানের জন্যএই প্রতিপাদ্যকে সামনে রেখে কুড়িগ্রামের ফুলবাড়িতে সোস্যাল এন্ড ইকোনোমিক ডেভেলপমেন্ট অর্গানাইজেশন (সিডো)’ উদ্যোগে ১০০ জন শীতার্তদের মাঝে শীতবস্ত্র (কম্বল) বিতরণ করা হয়েছে।  উক্ত শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিডো ভাইস চেয়ারম্যান মোঃ সাইদুল হক। তিনি বলেন সিডো ২০১০ সাল থেকে বরাবরের মতই বিভিন্ন সামাজিক সচেতনতামূলক স্বেচ্ছাসেবামূলক কাজ করে আসছে। মেধাবী ছাত্রছাত্রীদের কে শিক্ষা উপকরণ বিতরণ সহ অসহায় মানুষদের পাশে দাঁড়াতে পেরে আমরা গর্বিত। তিনি সকলকে অসহায় মানুষের পাশে দাঁড়ানোর জন্য আহ্বান জানান। পাশাপাশি সকল কন্ট্রিবিউটরদেরকে অসংখ্য ধন্যবাদ জানান আগামীতেও পর্যায়ক্রমে গ্রামের শীতার্ত ছিন্নমূল, অসহায়, গরীব খেটে খাওয়া মানুষের মাঝে এই শীতবস্ত্র বিতরণ কার্যক্রম অব্যাহত রাখা হবে বলে জানান।

 

সিডো কি? সোস্যাল এন্ড ইকোনোমিক ডেভেলপমেন্ট অর্গানাইজেশন সংক্ষেপে (SEDO) সিডো। ২০১০ সালে প্রতিষ্ঠিত হয়। প্রকৌশলী  মোঃ আব্দুস সালাম (সুজা) প্রকৌশলী মোঃ শফিউল আলম (সেলিম) দুই ভাইয়ের উদ্যোগে সর্বপ্রথম আটিয়াবাড়ি গ্রামে এর কার্যক্রম শুরু হয়। প্রথমে এলাকাবাসীর সাথে সংগঠনটির লক্ষ্য ও উদ্দ্যেশ্য শেয়ার করলে ব্যাপক উৎসাহ উদ্দীপনার সাথে সবাই সাধুবাদ জানান। এরপর এই গ্রাম থেকেই যাত্রা শুরু। সংগঠনটি শিক্ষা দারিদ্র বিমোচনের জন্য ব্যাপকভাবে কাজ করার ফলে আজকে এই গ্রামের প্রত্যেক ঘরেই শিক্ষার আলোয় আলোকিত। পাশাপাশি দারিদ্র প্রায় ১০% এর নিচে নেমে এসেছে। এখন পুরো উপজেলা জুড়েই এর কার্যক্রম পরিচালিত হচ্ছে।

 






Privacy policy

lalkhabor 2016-2021© All rights reserved.

<