চাকরির খবর By admin | Published : Fri, Apr 8th, 2016

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ে ৩৬১৬ পদে নিয়োগ বিজ্ঞপ্তি

বাংলাদেশ সরকারি কর্মকমিশন নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। সিনিয়র স্টাফ নার্স পদে তিন হাজার ৬১৬ জনকে নিয়োগ দেওয়া হবে। জেনে নিন বিস্তারিত :

যোগ্যতা
স্থায়ী এ পদে নিয়োগ দেওয়া হবে বিসিএস ইন নার্সিং বা ব্যাচেলর অব নার্সিং কোর্সে উত্তীর্ণ প্রার্থীদের। এ ছাড়া প্রার্থীদের বাংলাদেশ নার্সিং কাউন্সিল থেকে রেজিস্ট্রেশনপ্রাপ্ত হতে হবে। পাশাপাশি সরকারি অনুমোদিত প্রতিষ্ঠান থেকে ডিপ্লোমা ইন নার্সিং বা ডিপ্লোমা ইন নার্সিং অ্যান্ড মিডওয়াইফারি কোর্সে উত্তীর্ণ এবং বাংলাদেশ নার্সিং কাউন্সিল থেকে রেজিস্ট্রেশনপ্রাপ্ত প্রার্থীরাও আবেদন করতে পারবেন। প্রার্থীদের বয়স ১ মার্চ-২০১৬ তারিখে অনূর্ধ্ব ৩৬ বছর হতে হবে।

বেতন
নিয়োগপ্রাপ্ত নার্স বেতন পাবেন ১৬ হাজার টাকা থেকে ৩৮ হাজার ৬৪০ টাকা। এ ছাড়া থাকবে ভাতাসহ অন্যান্য সুবিধা।

পরীক্ষা পদ্ধতি
ইচ্ছুক প্রার্থীদের মুখোমুখি হতে হবে লিখিত ও মৌখিক পরীক্ষার। মোট ১০০ নম্বরের লিখিত ও ৪০ নম্বরের মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হলেই মৌখিক পরীক্ষার জন্য ডাকা হবে প্রার্থীদের।

আবেদন প্রক্রিয়া
পদটিতে আবেদন করা যাবে  বাংলাদেশ সরকারি কর্মকমিশনের ওয়েবসাইটের (www.bpsc.gov.bd) অথবা টেলিটকের ওয়েবসাইটের (bpsc.teletalk.com.bd) মাধ্যমে। আবেদন করা যাবে ৩০ মার্চ-২০১৬ তারিখ থেকে ২৮ এপ্রিল-২০১৬ তারিখ পর্যন্ত।

বিস্তারিত জানতে বাংলাদেশ সরকারি কর্মকমিশন প্রকাশিত বিজ্ঞাপনটি দেখুন।

1459939830-1h231459939858-4h

This Post Has Been Viewed 22 Times