জাতীয় By admin | Published : Tue, Apr 12th, 2016

‘বায়োমেট্রিক নিয়ে অপপ্রচারে বিএনপি-জামায়াত-অবৈধ ভিওআইপি ব্যবসায়ীরা’

জামায়াত-বিএনপি আর অবৈধ ভিওআইপি ব্যবসায়ীরা আঙুলের ছাপ পদ্ধতিতে মোবাইল ফোনের সিম রেজিস্ট্রেশনের বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে বলে মন্তব্য করেছেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম।
রবিবার জাতীয় প্রেসক্লাবে বাংলালিংকের বায়োমেট্রিক পদ্ধতিতে সিম রি-রেজিস্ট্রেশনের রোড শো উদ্বোধনী অনুষ্ঠানে প্রতিমন্ত্রী এ মন্তব্য করেন।
প্রধান অতিথির বক্তব্যে তারানা হালিম বলেন, দেশের জনগণ বায়োমেট্রিক রেজিস্ট্রেশনের পক্ষে আছে। শুধু জামায়াত-শিবির, বিএনপি এবং অবৈধ ভিওআইপি ব্যবসায়ীরা এর বিপক্ষে। যারা আঙুলের ছাপের বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে, তারা দেশবিরোধী শক্তি। এই শক্তি চায় না দেশের মানুষের ভালো কিছু হোক। কিন্তু আমরা সবসময় ভালোর পক্ষে।
বায়োমেট্রিক পদ্ধতিতে সিম নিবন্ধনে যদি কোনও রিটেইলার অর্থ দাবি করে তাকে ধরে পুলিশে দেওয়ার পরামর্শ দিয়ে প্রতিমন্ত্রী বলেন, সিম নিবন্ধনে অর্থগ্রহণ বা কোনও হয়রানির অভিযোগ জানাতে বিটিআরসির ২৮৭২ নম্বরে কল করতে পারবেন। কেউ মানুষকে জিম্মি করতে পারবে না। আমরা অপারেটরদের এখনও বলছি, গ্রাহকদের হয়রানি করলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।
প্রতিমন্ত্রী জানান, আগামী ৩০ এপ্রিলের পর অনিবন্ধিত সিমগুলো কিছু সময়ের জন্য বন্ধ করে সতর্ক বার্তা দেওয়া হবে। প্রথমে দুই, এরপর চার, তারপরে ছয় ঘণ্টা। এভাবে এক সময় ওই সিমটি ডিঅ্যাক্টিভ হয়ে যাবে। ৩ এপ্রিল পর্যন্ত পাঁচ কোটি ৪৫ লাখ সিম বায়োমেট্রিক পদ্ধতিতে নিবন্ধন হয়েছে বলেও জানান তিনি।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বিটিআরসির চেয়ারম্যান ড. শাহজাহান মাহমুদ, ভাইস চেয়ারম্যান আহসান হাবিব খান, ডাক ও টেলিযোগাযোগ সচিব ফয়জুর রহমান চৌধুরী প্রমুখ।

This Post Has Been Viewed 20 Times