তিস্তা চুক্তির খসড়া প্রস্তুত, শুধু অনুমোদনের অপেক্ষা

বাংলাদেশ-ভারতের মধ্যে তিস্তা নদীর পানি বণ্টন চুক্তির খসড়া তৈরি হয়ে আছে, এখন শুধু অনুমোদনের অপেক্ষায় আছে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, শেখ হাসিনা-নরেন্দ্র মোদি সরকারের আমলেই এ চুক্তি সম্পাদিত হবে।

সোমবার দুপুরে মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলার কেয়াইন ইউনিয়নের কুচিয়ামুড়ার আদর্শ কলেজ গেইট এলাকায় বিআরটিএর ভ্রাম্যমাণ আদালতের কার্যক্রম পরিদর্শনকালে মন্ত্রী এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, আগামী নির্বাচনে হেরে যাওয়ার ভয়ে বিএনপি অতীতের মত ভারতবিরোধী রাজনীতির ভাঙ্গা রেকর্ড বাজাচ্ছে। জনগণ চাইলে বারবার আওয়মীলীগকে ক্ষমতায় আনতে পারে, ভারত নয়। বাংলাদেশের জনগণই আওয়ামীলীগকে ক্ষমতায় বসাবে।

এসময় মন্ত্রী ঢাকা-মাওয়া মহাসড়কে চলাচলরত যানবাহনের চালক-যাত্রীদের মাঝে সচেতনতামূলক লিফলেট বিতরণ করেন। মহাসড়কে ব্যাটারি চালিত অটোরিকশা ও ভটভটি চলাচল বেড়ে যাওয়ায় অসন্তোষ প্রকাশ করে বিআরটিএ এর কতৃপক্ষকে ব্যবস্থা নিতে নির্দেশ দেন।

এদিন ভ্রাম্যমাণ আদালত ৩১টি মামলা রুজু করে এবং ৬০ হাজার টাকা জরিমানা আদায় করা হয় বলে বিআরটিএ’র নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আব্দুস সালাম জানান।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- বিআরটিএ’র চেয়ারম্যান মো. মশিউর রহমান, পরিচালক (প্রশাসন) নাজমুল আহসান,উপ-পরিচালক মাসুদুল আলম, মুন্সীগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মামুনুর রশীদ প্রমুখ।

This Post Has Been Viewed 19 Times