খেলাধুলা By admin | Published : Sun, May 8th, 2016

জানেন কি আইপিএলে বোল্টের দাম কত ছিল? অথছ সেই বোল্ট মুস্তাফিজের জন্য মাঠেই নামতে পারতেছেন না!

আইপিএলে সানরাইজার্স হায়দরাবদের হয়ে প্রতিটি ম্যাচেই দুর্দান্ত পারফরম্যান্স বাংলাদেশের কাটার মাস্টার মুস্তাফিজুর রহমানের। নিজেদের বোলিং আক্রমণকে শক্তিশালী করার জন্য দেশের ভুবনেশ্বর কুমার, আশিস নেহরা ছাড়াও নিউজিল্যান্ডের বাঁ-হাতি পেসার ট্রেন্ট বোল্টকে দলে নিয়েছিল হায়দরাবাদ।

২০১৫ সালে আইপিএল-এর নিলামে ৫ লাখ ৬০ হাজার ডলারে ট্রেন্ট বোল্টকে কিনে নেয় সানরাইজার্স। এদিকে আন্তর্জাতিক ক্রিকেটে এক বছর পূর্ণ না করার আগে সবার দৃষ্টি কেড়ে নেয়া মুস্তাফিজকে ২০১৬ সালে মাত্র ২ লাখ ১০ হাজার ডলারে দলে ভিড়ায়।

কিন্তু এবারের আইপিএলে হায়দরাবাদের আটটি ম্যাচের একটির একাদশেও অন্তর্ভূক্ত হতে পারেন নি এই কিউই বোলারের। বাংলাদেশের কাটার মাস্টার মুস্তাফিজুর রহমানের দুর্দান্ত পারফরম্যান্সের কারণেই তাকে সাইডলাইনে থাকতে হচ্ছে। বোল্ট নিজেই এসব কথা বলেছেন।

ট্রেন্ট বোল্ট বলেন, বিদেশী চার জন খেলোয়াড়কে দলে নেয়া এক ধরনের বাহানা। আমি আশা করি, টুর্নামেন্টের শেষের দিকে আমাকে সুযোগ দেয়া হবে। আমি মনে করি, এটা খেলার প্রকৃতি, দলের যাকে দরকার তাকে নেবে।

তবে মুস্তাফিজের সম্পর্কে তিনি বলেন, তার ভালো দক্ষতা আছে। ভালো মানের কাটার ও পেস আছে এবং গতি পরিবর্তন করে তিনি তার কাটার প্রয়োগ করেন….যা খেলা অনেকটা কঠিন। তার ইয়র্কারও আছে। আমি মনে করি, তিনি ঠিক পথেই আছেন।

মুস্তাফিজ হায়দরাবাদের সর্বশেষ ম্যাচে গুজরাটের বিপক্ষেও বল হাতে দাপট দেখিয়েছেন। ২৪ বলে মাত্র ১৭ রান দিয়ে ২ উইকেট শিকার করেছেন। তার দল জিতেছে ৫ উইকেটের ব্যবধানে। এ পর্যন্ত ৮ ম্যাচে বল করে ১০ উইকেট শিকার করেছেন মুস্তাফিজ। তবে তার বিশেষত্ব হলো তিনিই প্রতি ওভারে সবচেয়ে কম রান দেয়া বোলার আইপিএলের এই আসরে।

This Post Has Been Viewed 32 Times