স্বাস্থ্য-কথা By admin | Published : Sun, Mar 20th, 2016

এক সপ্তাহে কমিয়ে ফেলুন পেটের মেদ!

16-1-326x235বেশিরভাগ মানুষের মাঝে পেটের মেদ নিয়ে অনেক চিন্তিত থাকতে দেখা যায়। বাড়তি ওজন অবশ্যই শরীরের জন্য ক্ষতিকর। এতে শারীরিক সৌন্দর্যও কমে যায়। অনেকে এ থেকে মুক্তির জন্য অনেক পদক্ষেপ গ্রহণ করেন। কিন্তু ফলাফল পায় খুব কম সংখ্যক মানুষ।

পেটের মেদ কমানোর জন্য কিছু কার্যকরী পদক্ষেপ নিয়ে আজ আমরা আলোচনা করব। মাত্র এক সপ্তাহ চেষ্টা করে দেখুন অবশ্যই আমানার পেটের মেদ কমে যাবে।

# সপ্তাহে অন্তত চার বার ভারী ব্যায়াম করার অভ্যাস করুন। যেমন- পুশআপ, প্ল্যাঙ্ক, স্কয়াট ইত্যাদি। এসকল ব্যায়াম দ্রুত শরীরের ওজন কমাতে পারে। এই ব্যায়ামগুলো খুব সহজেই পেটের উপর ফোকাস করে। যার ফলে পেটের মেদ দ্রুত কমে যায়।

 

# প্রতিদিন ৩০ থেকে ৪৫ মিনিট হাঁটাহাঁটি করার চেষ্টা করুন।

# প্রতিবার খাবারের পর কিছু সময় হাঁটাহাঁটি করুন। এতে হজম তরান্বিত হবে।

# প্রতিদিন অন্তত ৮ থেকে ১০ গ্লাস পানি পান করার চেষ্টা করুন। এতে আপনার শরীরের টক্সিন বের হয়ে যেয়ে, আপনার স্বাস্থ্য ভাল রাখতে সাহায্য করবে।

# কুকি , কেক , চিপস ও ক্যান্ডির মত জাঙ্ক ফুড এবং উচ্চ ক্যালোরির খাবার খাওয়া বাদ দিন। এসব খাবার দ্রুত পেটের মেদ বাড়িয়ে ফেলে। পেটের মেদ কমানোর সবচেয়ে ভালো উপায় হল খাদ্য তালিকা থেকে চিনির পরিমাণ কমিয়ে ফেলা।

# তাজা সবজি , ফল, শস্য এবং সমগ্র উচ্চ আঁশ জাতীয় খাবার গ্রহণ করুন। এতে আপনার হজমশক্তি বৃদ্ধি পাবে। যা পেটের মেদ কমাতে মুখ্য ভূমিকা পালন করবে।–সূত্র: জি নিউজ।

This Post Has Been Viewed 15 Times